1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বিশ্বে বেড়েই চলেছে করোনায় মৃত্যু ও শনাক্ত

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৭ জুলাই, ২০২২
  • ১৯৭ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : সারাবিশ্বে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা আবারও বাড়ছে। সেই সঙ্গে বাড়ছে শনাক্ত রোগীর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় বিশ্বে আরও এক হাজার ৪৭৭ জনের মৃত্যুর পাশাপাশি শনাক্ত হয়েছেন ৮ লাখ ১৭ হাজার ৩৫৬ জন। এর আগের ২৪ ঘণ্টায় এক হাজার ২৫২ জনের মৃত্যু হয়েছিল। আর শনাক্ত হয়েছিলেন সাত লাখ ৮০ হাজার ১১৫ জন।

বৃহস্পতিবার (৭ জুলাই) সকালে করোনাভাইরাস সংক্রান্ত তথ্য সরবরাহকারী ওয়েবসাইট ‘ওয়ার্ল্ডওমিটারস’ থেকে এ সব তথ্য জানা গেছে।

এ নিয়ে বিশ্বে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬৩ লাখ ৬৬ হাজার ৬২৭ জন। আর মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনায় মোট আক্রান্ত শনাক্ত হয়েছেন ৫৫ কোটি ৭৪ লাখ ১৪ হাজার ৬৯২ জন।

ওয়ার্ল্ডওমিটারসের তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ফ্রান্সে আর দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে ব্রাজিল। মৃত্যুর তালিকায় ব্রাজিলের পরেই রয়েছে যুক্তরাষ্ট্র, তাইওয়ান, মেক্সিকো, ইতালি ও ইসরায়েল।

ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন এক লাখ ৫৪ হাজার ৬১৫ জন এবং মারা গেছেন ৫৩ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত তিন কোটি ১৮ লাখ ১৩ হাজার ৩৪২ জন এবং মারা গেছেন এক লাখ ৪৯ হাজার ৮৫৪ জন।

গত ২৪ ঘণ্টায় ব্রাজিলে করোনায় ৩৩৫ জনের মৃত্যু হয়। একই সময়ে ৭৬ হাজার ৮৫০ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশটিতে এ পর্যন্ত তিন কোটি ২৬ লাখ ৮৭ হাজার ৬৮০ জন শনাক্ত হয়েছেন এবং ছয় লাখ ৭২ হাজার ৮২৯ জনের মৃত্যু হয়েছে।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে ৮০ হাজার ৯৮৫ জন শনাক্ত এবং ২৯৩ জনের মৃত্যু হয়েছে। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত সংক্রমিত আট কোটি ৯৯ লাখ ১৪ হাজার ৬৪৫ জন এবং মৃত্যু হয়েছে ১০ লাখ ৪৪ হাজার ৫৩০ জনের।

ইতালিতে একদিনে শনাক্ত এক লাখ ৭ হাজার ৭৮৬ জন এবং মারা গেছেন ৭২ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত এক কোটি ৯০ লাখ ৪৮ হাজার ৭৮৮ জন এবং এক লাখ ৬৮ হাজার ৭৭০ জন মারা গেছেন।

তাইওয়ানে গত ২৪ ঘণ্টায় ৯৫ জন মারা গেছেন এবং নতুন শনাক্ত ৩৪ হাজার ৫৭৭ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩৯ লাখ ৬৪ হাজার ১৮৮ জন এবং মারা গেছেন ৭ হাজার ২২৩ জন।

কানাডায় একদিনে নতুন শনাক্ত পাঁচ হাজার ৮৩৩ জন এবং মারা গেছেন ৩৮ জন। এসময়ে জাপানে শনাক্ত ৩২ হাজার ৯০৬ জন এবং মারা গেছেন ১৬ জন। এ ছাড়া ২৪ ঘণ্টায় ইসরায়েলে নতুন শনাক্ত ১০ হাজার ৮৪৯ জন এবং মারা গেছেন ৫৮ জন।

গত ২৪ ঘণ্টায় ৪৪ জন মারা গেছেন রাশিয়ায়। শনাক্ত হয়েছেন তিন হাজার ১৫০ জন। যুক্তরাজ্যে শনাক্ত ২৮ হাজার ৪৯৬ জন এবং মারা গেছেন ৬১ জন। ভারতে ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ২১ হাজার ৭৫ জন। অস্ট্রেলিয়ায় নতুন করে ৪৩ হাজার ৪৫৭ জন শনাক্ত এবং মারা গেছেন ৪৪ জন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান প্রদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..